Header Ads Widget

Ticker

6/trending/ticker-posts

চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি লিখার দিন আজ । প্রিয়জনকে চিঠি লেখা ভুলেননি তো? প্রিয়জনকে লেখার মত দারুণ ৩টি চিঠি।

চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি, চিঠি দিবসের চিঠি৷ চিঠি দিবসের শুভেচ্ছা, চিঠি দিবসে বন্ধুকে চিঠি, চিঠি দিবসে প্রিয় মানুষকে চিঠি, চিঠি দিবসে চিঠি, শিক্ষক দিবসের চিঠি, ভালোবাসা দিবসের চিঠি, বিজয় দিবসের চিঠি, শোক দিবসের চিঠি, চিঠি দিবসে ভালোবাসার চিঠি
চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি লিখার দিন আজ


চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি লিখার দিন আজ । প্রিয়জনকে চিঠি লেখা ভুলেননি তো? প্রিয়জনকে লেখার মত দারুণ ৩টি চিঠি।


চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি লিখার দিন কবে এবং প্রিয় জনকে কি কি চিঠি লিখে তাদের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন সেই সম্পর্কেও বিস্তারিত জেনে নিব তার আগে জানা দরকার বিশ্ব চিঠি লেখার দিবস কি এবং কবে উদযাপন করা হয়। "চিঠি দিবস" বলতে "বিশ্ব চিঠি লেখার দিবস" (World Letter Writing Day) বোঝায়, যা ১ সেপ্টেম্বর পালিত হয়। অন্যদিকে, "ওয়ার্ল্ড পোস্ট ডে" বা শুধু "বিশ্ব ডাক বা চিঠি দিবস" ৯ অক্টোবর পালিত হয়। 

👉 ভাইরাল লাল ভাবীর ভিডিও

"বিশ্ব চিঠি লেখার দিবস" চিঠি লেখার ঐতিহ্যকে ধরে রাখার উদ্দেশ্যে উদযাপন করা হয়। আশা করছি চিঠি দিবসে প্রিয়জনকে লেখার মত চিঠি সম্পর্কে আপনারা ধারণা পেয়েছেন এবার চলুন আমরা কয়েকটি দারুণ দারুন হৃদয় নিংড়ানো ভালোবাসার ও প্রেমের চিঠি আপনাদেরকে দেই যেগুলো আপনারা লিখতে পারেন আপনাদের প্রিয় মানুষের উদ্দেশ্যে। তো চলুন শুরু করা যাক..

Keyword: চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি, চিঠি দিবসের চিঠি৷ চিঠি দিবসের শুভেচ্ছা, চিঠি দিবসে বন্ধুকে চিঠি, চিঠি দিবসে প্রিয় মানুষকে চিঠি, চিঠি দিবসে চিঠি, শিক্ষক দিবসের চিঠি, ভালোবাসা দিবসের চিঠি, বিজয় দিবসের চিঠি, শোক দিবসের চিঠি, চিঠি দিবসে ভালোবাসার চিঠি


আমি আপনাদেরকে তিন ধরনের চিঠির ফরমেট দিবো যাতে থাকবে 

১. প্রিয় বন্ধুর প্রতি.

২. প্রিয় ভালোবাসার মানুষ (প্রেমিক/প্রেমিকা).

৩. প্রিয় পরিবারের সদস্যবৃন্দ (মা/বাবা, ভাই-বোন) ইত্যাদি..

ডিবি হারুনের ভাইরাল হওয়া ভিডিও

এবার আমি আপনাকে সেই তিনটি হৃদয় নিংড়ানো চিঠির নমুনা লিখে দিচ্ছি যা আপনি প্রিয়জনকে চিঠি দিবসে দিতে পারেন। এগুলো সম্পূর্ণ মৌলিক ও সবার থেকে আলাদা এবং আপনার প্রিয়জনের সাথে আপনার সম্পর্কের উপর ভিত্তি করে সাজানো হয়েছে।


চিঠি ১: প্রিয় বন্ধুর প্রতি

প্রিয় [ আপনার বন্ধুর নাম],


আজকে চিঠি দিবসে তোমাকে কিছু কথা লিখতে ইচ্ছে করল। জানো, আমাদের বন্ধুত্বটা এমন একটা মধুর সম্পর্ক, যা প্রতিদিন নতুন রঙে রাঙায়। জীবনের প্রতিটা ওঠাপড়ায় তুমি আমার পাশে ছিলে, ছোটবেলায় সেই স্কুল জীবন থেকে একসাথে কোথাও ঘুরতে যাওয়া, স্কুল পালানো, ইত্যাদি সহ আরও অনেক দুষ্টামি তোমার সাথেই করা। 


কখনো কখনো মনে হয়, তোমার সাথে কথা বলতে না পারলে দিনটা মজা হয় না। সেই জন্যই এই চিঠি, যাতে তুমি জানো, তুমি আমি এক সময় ছোট থাকতে কত আনন্দ করেছি এবং সেই স্মৃতিগুলো এখনো জড়িয়ে আছে। চিঠি দিবসের এই চিঠিটা তোমার জন্য আমার ভালোবাসার ও মনে রাখার একটা ছোট্ট প্রকাশ মাত্র।


ইতি তোমার বন্ধু,

[আপনার নাম]


চিঠি ২. প্রিয় ভালোবাসার মানুষ (বউ/প্রেমিক/প্রেমিকা).

প্রিয় [তার নাম সে আপনার পছন্দের মানুষও হতে পারে],


আজকের চিঠি দিবসে তোমাকে কিছু কথা জানাতে চাই, যা হয়তো সামনাসামনি বলার সুযোগ হয়ে ওঠেনি। আমাদের একসাথে কাটানো মুহূর্তগুলো আমার জীবনের সবচেয়ে সুন্দর অধ্যায় এবং স্মৃতি হয়ে থাকবে। তোমার প্রতি আমার ভালোবাসা দিনের পর দিন আরও গভীর হয়েছে। 


তোমার সাথে আমার প্রতিটা মুহূর্ত যেন একেকটা মধুর স্মৃতি হয়ে থেকে আছে। তোমার চোখের চাহনি, তোমার হাসি— প্রিয় বউ সবকিছুতেই যেন আমি নতুন করে তোমার প্রেমে পড়ি। 


আজকের এই চিঠি শুধু আমার হৃদয়ের কিছু শব্দ, যা তোমাকে জানাতে চেয়েছি। চিঠির ভাঁজে ভাঁজে আমার ভালোবাসা আর আবেগের আওয়াজ রেখেছি। জানি না, এই শব্দগুলো কতটা প্রকাশ করতে পারবে, তবে তুমি বুঝবে, আমার জীবনে তুমি কীভাবে আলো হয়ে আছো প্রিয় বউ।


ভালোবাসা সহ,

[আপনার নাম]


চিঠি ৩. প্রিয় পরিবারের সদস্যবৃন্দ (মা/বাবা, ভাই-বোন)

প্রিয় মা/বাবা,


আজ চিঠি দিবসে তোমাকে কিছু লিখতে বসেছি, কিন্তু জানি না কোথা থেকে শুরু করব। তুমি আমার জীবনের মহান আল্লাহর দেয়া সবচেয়ে বড় নেয়ামত, আল্লাহর অশেষ রহমতে তোমাদের দোয়ায় আমি আজ এখানে আসতে পেরেছি । তোমাদের প্রতিটা ত্যাগ, প্রতিটা ভালোবাসা আমার জীবনের ভিত্তি হয়ে থেকেছে। 


প্রিয় মা-বাবা তোমরা যে কতটা গুরুত্বপূর্ণ, সেটা আমি সবসময় প্রকাশ করতে পারি না। কিন্তু এই চিঠিতে আমি শুধু তোমাকে জানাতে চাই, তোমরা আমার জীবনের সেই আলো, তোমাদের সুশিক্ষায় আজ সঠিক শিষ্টাচার শিখতে পেরেছি। প্রিয় বাবা-মা তোমাদের প্রতি প্রতি আমার ভালোবাসা আর কৃতজ্ঞতা যে কতটা, তা হয়তো এই কাগজে পুরোপুরি ধরবে না আর বলে বোঝানো সম্ভব না।


ইতি তোমাদের সন্তান,

[ এখানে আপনার নাম]

___

আশা করি এই চিঠিগুলো আপনার প্রিয়জনদের হৃদয়ে পৌঁছাবে এবং তাদেরকে আপনার ভালোবাসা ও কৃতজ্ঞতার অনুভূতি জানাতে সক্ষম হবে। আরেকটি কথা এই চিঠি গুলোতে আপনারা কোন কিছুর সংযোজন অথবা বিয়োজন করতে পারেন নিজের পছন্দমত

Keyword: চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি, চিঠি দিবসের চিঠি৷ চিঠি দিবসের শুভেচ্ছা, চিঠি দিবসে বন্ধুকে চিঠি, চিঠি দিবসে প্রিয় মানুষকে চিঠি, চিঠি দিবসে চিঠি, শিক্ষক দিবসের চিঠি, ভালোবাসা দিবসের চিঠি, বিজয় দিবসের চিঠি, শোক দিবসের চিঠি, চিঠি দিবসে ভালোবাসার চিঠি

তবে একটা জিনিস খেয়াল রাখবেন অতি আবেগে এমন কোন শব্দ অথবা বাক্য চিঠির ভিতরে লিখবেন না যেন সেই বাক্য ইসলামবিরোধী এবং শিরক বা কুফর যুক্ত কোন বাক্য হয়। কেননা অনেকেই অতি আবেগের বসে এমন সব ভাগ্য লিখে যা সরাসরি তাওহীদ বিরোধী, আশা করছি বুঝতে পেরেছেন

চিঠি দিবসে প্রিয়জনকে চিঠি লিখার দিন আজ তবে দিবস উপলক্ষে কোন চিঠি লেখা যাবে না কারণ দিবস পালন করাও কিন্তু শিরক তাই আপনারা এমনিতেই আপনার প্রিয়জনকে চিঠি লিখতে পারেন তবে নির্দিষ্ট কোন দিবস উপলক্ষে নয়।

ধন্যবাদ সবাইকে

Post a Comment

0 Comments