Header Ads Widget

Ticker

6/trending/ticker-posts

যে কারো NID দিয়ে জন্ম নিবন্ধন বের করুন। NID দিয়ে জন্ম নিবন্ধন যাচাই

NID দিয়ে জন্ম নিবন্ধন, nid দিয়ে জন্ম নিবন্ধন যাচাই, nid দিয়ে জন্ম নিবন্ধন বের করার নিয়ম,  নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই, এনআইডি নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই, এনআইডি কার্ড দিয়ে জন্ম নিবন্ধন, NID দিয়ে জন্ম নিবন্ধন বের করুন।
NID দিয়ে জন্ম নিবন্ধন বের করুন


যে কারো NID দিয়ে জন্ম নিবন্ধন বের করুন। NID দিয়ে জন্ম নিবন্ধন যাচাই


সূচিপত্র:


আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠাবৃন্দ সকলকে স্বাগতম জানাচ্ছি আমাদের নতুন এই পোস্টে। তো আজকে আমি এই পোস্টে আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা যে কারো এনআইডি কার্ড দিয়ে জন্ম নিবন্ধন বের করবেন এবং সেই সাথে এনআইডি নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম, এছাড়াও আরো যে বিষয়গুলো জানতে পারবেন NID দিয়ে জন্ম নিবন্ধন, NID দিয়ে জন্ম নিবন্ধন বের করার নিয়ম, এনআইডি কার্ড দিয়ে জন্ম নিবন্ধন, নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই। 


অনেক সময় দেখা যায় আমাদের বিভিন্ন কাজে জন্ম নিবন্ধন বা Birth certificate এর প্রয়োজন হয় তখন হয়তো জন্ম নিবন্ধন সার্টিফিকেট খুঁজে পাচ্ছেন না  অথবা জন্ম নিবন্ধন সার্টিফিকেট হারিয়ে গেছে এরকম অনেক সমস্যাই হতে পারে তাই এই পোষ্টের মাধ্যমে খুব সহজেই কয়েকটি থাক অবলম্বন করে মাত্র দুই মিনিটের ভিতর আপনার এন আইডি কার্ড দিয়ে জন্ম নিবন্ধন বের করতে পারবেন। তো চলুন দেখে নেই বিস্তারিত ..


NID দিয়ে জন্ম নিবন্ধন কি সবাই বের করতে পারবেন?


সহজ করে বললে যারা নতুন ভোটার আইডি কার্ড করেছেন বিশেষ করে (জন্ম নিবন্ধন  সার্টিফিকেট) ব্যবহার করে তারা খুব সহজেই এই পদ্ধতিতে nid দিয়ে জন্ম নিবন্ধন বের করতে পারবেন। এছাড়া যারা ১৯৭০ থেকে ২০০০ এর মধ্য ভোটার আইডি কার্ড করেছেন তাদের এই পদ্ধতিটি কাজে লাগবে না কারণ সেই সময় এত ডকুমেন্ট দেখে আইডি কার্ড করা হতো না ! কোনরকম দু'একটা কাগজ হলেই ভোটার আইডি কার্ড করতে পারতেন কিন্তু এখন অনেক কাগজপত্র দিতে হয়। তো ২০০০ সালের পর থেকে এখন পর্যন্ত যারাই জন্ম নিবন্ধন দিয়ে ভোটার আইডি কার্ড করেছেন আমরা সকলেই এই পদ্ধতির মাধ্যমে nid দিয়ে জন্ম নিবন্ধন বের করতে পারবেন। তো চলুন….

 

ইমুতে গোপনে স্বামী স্ত্রীর ভিডিও

হঠাৎ শরীর দুর্বল হলে করণীয়

NID দিয়ে জন্ম নিবন্ধন বের করার নিয়ম


এর জন্য প্রথমে চলে যাবেন বাংলাদেশ নির্বাচন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে অথবা NID Application System মোবাইল অ্যাপ্লিকেশনে। ওয়েবসাইটের অফিসিয়াল লিংক এখানে দিয়ে দিচ্ছি  https://services.nidw.gov.bd/nid-pub/

এবার নিচের স্ক্রিনশটে দেখানো অনুযায়ী ওয়েবসাইটটিতে আপনার এনআইডি নাম্বার দিয়ে  নিবন্ধন বা রেজিস্ট্রেশন করতে হবে যদি আগে থেকেই নিবন্ধন করা থাকে তাহলে সরাসরি লগইন করবেন



অ্যাকাউন্ট খোলা সম্পূর্ণ হলে নিচের স্ক্রিনশট এর মত আপনার প্রোফাইল দেখতে পাবেন সেখান থেকে “প্রোফাইল” অপশনে ক্লিক করুন



এবার দেখতে পারবেন এখানে আপনার নাম, রক্তের গ্রুপ, জন্ম তারিখ,  জন্ম নিবন্ধন নাম্বার, এবং জন্মস্থান লেখা আছে  এখান থেকে খুব সাবধানে  দুটি জিনিস কপি করবেন 1. জন্ম নিবন্ধন নম্বর,  2. জন্ম তারিখ , ব্যাস আপাতত এখানে আমাদের কাজ শেষ.



এবার  Online birth certificate verify অফিসিয়াল ওয়েব সাইটে https://everify.bdris.gov.bd/  গিয়ে আপনার জন্ম নিবন্ধন নম্বর এবং জন্ম তারিখ  এই দুইটি দিয়ে ভেরিফাই ক্লিক করলেই কিন্তু আপনার কাঙ্খিত সেই জন্ম নিবন্ধনটি পেয়ে যাবেন  খুব সহজেই। আশা করছি বুঝতে পেরেছেন 


আশা করছি সকলেই বুঝতে পেরেছেন যে কিভাবে অনলাইন থেকে এনআইডি কার্ডের মাধ্যমে  জন্ম নিবন্ধন সনদ বের করতে হয় এবং এটি একটি খুবই সহজ প্রক্রিয়া তারপরও যদি কেউ না বুঝে থাকেন তাহলে অবশ্যই আমাদেরকে জানাতে পারেন।

একনজরে আজকের পোস্ট

  1. NID দিয়ে জন্ম নিবন্ধন 
  2. NID দিয়ে জন্ম নিবন্ধন যাচাই 
  3. কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই
  4. NID দিয়ে জন্ম নিবন্ধন বের করার নিয়ম  
  5. নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই 
  6. এনআইডি নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই 
  7. এনআইডি কার্ড দিয়ে জন্ম নিবন্ধন।

ধন্যবাদ সবাইকে এতক্ষন সাথে থাকার জন্য পরবর্তী পোস্টে এর চাইতেও দারুন কিছু নিয়ে আসবো ইনশাল্লাহ অতএব নিয়মিত আমাদের এই সাইটটি ভিজিট করবেন ।


Post a Comment

0 Comments