Header Ads Widget

Ticker

6/trending/ticker-posts

ঢাকা টু কক্সবাজার ট্রেনের ভাড়া ও সময়সূচী ২০২৩

ঢাকা টু কক্সবাজার ট্রেন ভাড়া কত,


ঢাকা টু কক্সবাজার ট্রেনের ভাড়া ও সময়সূচী ২০২৩ জেনে নিন। Dhaka to Cox's Bazar Train Ticket Price


আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক বৃন্দ আশা করি আপনারা সকলেই আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছেন। অবশেষে গত ১৬ অক্টোবর ২০২৩ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল কাঙ্খিত সেই ঢাকা কক্সবাজার ট্রেনের উদ্বোধন করেন। ঢাকা থেকে কক্সবাজার যেতে এক সময় দূরপাল্লার বাস ছাড়া অন্য কোন  যোগাযোগ ব্যবস্থা ছিল না কিন্তু  আমাদের সবার বহুল কাঙ্ক্ষিত সেই স্বপ্ন এবার পূরণ হলো ঢাকা টু কক্সবাজার রেল সংযোগের মাধ্যমে।


এখন থেকে আপনারা যারা ঢাকা থেকে কক্সবাজার ,সেন্টমার্টিন ইত্যাদি জায়গায় ভ্রমণ করতে যাবেন আপনাদের জন্য সুখবর। আপনারা চাইলে এখন থেকে ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যেতে পারবেন খুব সহজেই এবং আপনাদের ভ্রমণ হবে ইনশাআল্লাহ অনেক সুন্দর ও নিরাপদ।


তো এই পোস্ট থেকে আপনারা যা যা জানতে পারবেন 


  1. ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী

  2. ঢাকা টু কক্সবাজার ট্রেন ভাড়া কত

  3. ঢাকা টু কক্সবাজার ট্রেন রুট

  4. ঢাকা টু কক্সবাজার ট্রেনের টিকেট মূল্য

  5. ঢাকা টু কক্সবাজার ট্রেনের লাইভ লোকেশন


Post Related Keywords: ঢাকা টু কক্সবাজার ট্রেন ভাড়া কত, ঢাকা টু কক্সবাজার ট্রেন কবে চালু হবে, ঢাকা টু চট্টগ্রাম ট্রেন ভাড়া ২০২৩, ঢাকা টু কক্সবাজার বাস ভাড়া ২০২৩, ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী, চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেন ভাড়া ২০২৩, ঢাকা টু কক্সবাজার ট্রেন উদ্বোধন, ঢাকা টু কক্সবাজার ট্রেন চালু, ঢাকা টু কক্সবাজার ট্রেনের টিকেট, ঢাকা টু কক্সবাজার ট্রেন রুট।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী


এক নভেম্বর ২০২৩, সাত তারিখ থেকে ঢাকা থেকে কক্সবাজার ট্রেনে যাওয়ার নতুন যেই প্রস্তাবিত রোড ম্যাপ ও তার সময়সূচী দেয়া হয়েছে তার বিস্তারিত উল্লেখ করা হলো: মনোযোগ সহকারে পড়বেন।


ঢাকা থেকে ছাড়বে:

ঢাকা টু কক্সবাজার আন্তঃনগর ট্রেনটি: ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে রাত ১১:১৫ মিনিটে এবং এই ট্রেনটি ঢাকা -চট্টগ্রাম -কক্সবাজার রুট হয়ে  কক্সবাজার পৌছাবে ভোর ৭:১৫ মিনিটে

 

কক্সবাজার থেকে ছাড়বে:

কক্সবাজার টু ঢাকা আন্তঃনগর ট্রেনটি: কক্সবাজার রেলওয়ে স্টেশন থেকে ফিরতি যাত্রায় ছেড়ে আসবে দুপুর ১টার সময় এবং কক্সবাজার টু ঢাকা গামী ট্রেনটি ঢাকা কমলাপুর রেল স্টেশনে এসে পৌঁছাবে রাত ৯টায়।


ঢাকা টু কক্সবাজার নতুন এই রুটের ট্রেনগুলোর কিছু গুরুত্বপূর্ণ তথ্য: এই ট্রেনটি কোরিয়ান কোচ দিয়ে চলবে, এছাড়া এই ট্রেনটির সার্ভিসিং এবং মেইন্টেনেন্স সকল কাজ হবে কক্সবাজার সার্ভিস সেন্টারে এবং অবশ্যই তা “অফ ডে” তে।


ঢাকা টু কক্সবাজার ট্রেন ভাড়া কত

ট্রেনের মাধ্যমে ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার অভিজ্ঞতা অন্যরকম এবং এটাই সবচেয়ে জনপ্রিয় হবে বলে আশা করছি যার জন্য বিভিন্ন ধরনের ট্রেন রয়েছে ঢাকার কক্সবাজার রুটে যাতায়াত করার জন্য তো নতুন এই ট্রেনের ভাড়া জানার আগে জানতে হবে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার ৫৫১ কিলোমিটার। এবং এটার উপর ভিত্তি করেই কিন্তু সর্বনিম্ন এবং সর্বোচ্চ মূল্য তালিকা প্রকাশ করা হয়েছে ।


ঢাকা টু কক্সবাজার ট্রেনের টিকেট মূল্য


ঢাকা টু কক্সবাজার ট্রেনের দ্বিতীয় শ্রেণীর টিকিটের মূল্য Non AC করিয়ান কোচ দিয়ে গেলে প্রতি টিকিটের মূল্য শোভন চেয়ারে ৫১৫ টাকা টাকা এবং AC কোচ এসি সিটে প্রতি টিকিটের মূল্য ৯৮৪ টাকা যা ভ্যাট সহ ১ হাজার ৩৬৩ টাকা এবং সবচেয়ে ভিআইপি সিট  AC Birth টিকিটের মূল্য ১৪৯৯ টাকা পড়বে।  আশা করছি বুঝতে পেরেছেন।


ঢাকা টু কক্সবাজার ট্রেনের লাইভ লোকেশন


ঢাকা টু কক্সবাজার ট্রেনের লাইভ লোকেশন অনেকেই জানতে চেয়েছিলেন এবং কিভাবে  বাংলাদেশের রেলওয়ের যেকোন ট্রেনের লোকেশন ট্র্যাক করবেন তার বিস্তারিত একটি পোস্ট আমরা অলরেডি লিখেছি সেই পোস্টটি পড়ে নিন এখান থেকে। তাহলে খুব সহজেই আপনারা ঢাকা টু কক্সবাজার ট্রেনের লাইভ লোকেশন ট্র্যাক করে দেখতে পারবেন যে ট্রেনের বর্তমান অবস্থান কোথায় আছে এতে করে আপনাদের যাতায়াত আরো সহজ হবে ।


শেষ কথা: 

উপরে উল্লেখিত সকল তথ্য সংগ্রহীত  বিভিন্ন গণমাধ্যম থেকে  তাই এই তথ্যগুলো ভুল হওয়ার সম্ভাবনা খুবই কম তারপরও কর্তৃপক্ষ চাইলে যে কোন সময় এই মূল্যতালিকা সময়সূচী পরিবর্তন ও পরিবর্ধন করতে পারে তাই ট্রেনে  যাতায়াত করার আগে অবশ্যই বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল  ওয়েবসাইটে সেই ট্রেন সম্পর্কে বিস্তারিত দেখে  নিবেন।


People also search : ঢাকা টু কক্সবাজার ট্রেন ভাড়া কত, ঢাকা থেকে কক্সবাজার ট্রেন কবে চালু হবে, ঢাকা টু চট্টগ্রাম ট্রেন ভাড়া ২০২৩, ঢাকা টু কক্সবাজার বাস ভাড়া ২০২৩, ঢাকা টু কক্সবাজার ট্রেনের সময়সূচী, চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেন ভাড়া ২০২৩, ঢাকা টু কক্সবাজার ট্রেন উদ্বোধন, ঢাকা টু কক্সবাজার ট্রেন চালু, ঢাকা টু কক্সবাজার ট্রেনের টিকেট, ঢাকা টু কক্সবাজার ট্রেন রুট।

ধন্যবাদ সবাইকে।

Post a Comment

0 Comments