Header Ads Widget

Ticker

6/trending/ticker-posts

পুরুষের কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা সবচেয়ে বেশি থাকে

পুরুষের কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা বেশি থাকে, পুরুষের যৌবন কত বছর থাকে, মহিলাদের যৌবন কত বছর থাকে, কোন বয়সে মেয়েরা পুরুষের জন্য বেশি পাগল থাকে, কত বছর বয়স পর্যন্ত মিলন করা যায়, মেয়েদের কত বছর বয়সে বীর্য হয়, কত বছর বয়স পর্যন্ত শুক্রাণু তৈরি হয়, পুরুষ পুরুষ মিলন করলে কি হয়, ছেলেদের কত বছর বয়স পর্যন্ত, কত বছর পর্যন্ত একজন পুরুষ বাবা হতে পারে।

পুরুষের কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা সবচেয়ে বেশি থাকে


সূচিপত্র:


আসসালামু আলাইকুম সুপ্রিয় দর্শক আমাদের সমাজে একটি প্রচলিত ভুল ধারণা রয়েছে যে যে পুরুষরা যেকোনো বয়স এই বাবা হতে পারে এই ধারণাটি সম্পূর্ণ ভুল। কারণ হচ্ছে প্রত্যেকটা মানুষেরই শুরু এবং শেষ রয়েছে তারই ধারাবাহিকতায় একজন পুরুষের শরীরে ২০ থেকে ২৫ বছর বয়সে যেই শক্তি সামর্থ্য থাকে একই শক্তি সামর্থ কিন্তু যখন তার বয়স ৫০ তখন থাকে না । তো আপনারা আজকের এই পোস্ট থেকে জানতে পারবেন যে পুরুষের কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা সবচেয়ে বেশি থাকে এছাড়াও অনেকে জানতে চেয়েছেন যে পুরুষের যৌবন কত বছর বয়স পর্যন্ত থাকে এটা নিয়েও আলোচনা করার জন্য তো আজকের এই পোস্টে আপনারা নিচে উল্লেখিত সকল পয়েন্টগুলো বিস্তারিত জানতে পারবেন এর জন্য ধৈর্য সহকারে সম্পূর্ণ পোস্টটি পড়তে হবে।


Table of content -পোস্ট থেকে যা যা জানতে পারবেন


  • কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা সবচেয়ে বেশি থাকে

  • কত বছর বয়স পর্যন্ত শুক্রাণু তৈরি হয়

  • কত বছর বয়স পর্যন্ত মিলন করা যায়

  • ছেলেদের কত বছর বয়স পর্যন্ত যৌবন থাকে


আরো জিজ্ঞাসা: পুরুষের কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা বেশি থাকে, পুরুষের যৌবন কত বছর থাকে, মহিলাদের যৌবন কত বছর থাকে, কোন বয়সে মেয়েরা পুরুষের জন্য বেশি পাগল থাকে, কত বছর বয়স পর্যন্ত মিলন করা যায়, মেয়েদের কত বছর বয়সে বীর্য হয়, কত বছর বয়স পর্যন্ত শুক্রাণু তৈরি হয়, পুরুষ পুরুষ মিলন করলে কি হয়, ছেলেদের কত বছর বয়স পর্যন্ত, কত বছর পর্যন্ত একজন পুরুষ বাবা হতে পারে।

পুরুষের সন্তান উৎপাদন ক্ষমতা কখন বেশি থাকে


বিশ্ব স্বাস্থ্য সংস্থার গবেষণা অনুযায়ী মেয়েদের তুলনায় পুরুষদের সন্তান উৎপাদন ক্ষমতা অনেক বেশি দিন পর্যন্ত থাকে। পুরুষের সন্তান উৎপাদন ক্ষমতা সবচেয়ে বেশি থাকে যখন তার বয়স ২৫ থেকে ৩৫ বছরের ভিতরে থাকে। এই সময়টার ভিতরে একটি পুরুষের ভিতরে থাকা শুক্রাণু সবচেয়ে বেশি উর্বর এবং গুণগতমান ভালো থাকে বাচ্চা উৎপাদন করার জন্য। আবার কিছু কিছু ২০ থেকে ৩০ বছর এই সময়ের ভিতর তাদের শুক্রাণু অনেক উর্বর হয়। 


এতই এটা থেকেই স্পষ্ট ধরে নেয়া যেতে পারে যে একজন পুরুষের সন্তান উৎপাদন ক্ষমতা সবচেয়ে বেশি থাকে যখন তার বয়স ২০ থেকে  35 বছর বয়স পর্যন্ত। এখানে আরো একটি কথা মনে রাখবেন অত্যন্ত গুরুত্বপূর্ণ উপরে উল্লেখিত যে বয়সসীমা আমি উল্লেখ করেছি এটা হচ্ছে একজন পুরুষের সবচেয়ে ভালো সময় কিন্তু একজন পুরুষ যখন প্রথম স্বপ্নদোষ হয় তখন থেকে মৃত্যুর আগ পর্যন্ত একজন পুরুষ সন্তান উৎপাদন  করতে সক্ষম  কারণ পুরুষের হিউম্যান রিপ্রোডাক্টিভ সিস্টেম Male human reproductive system মহান আল্লাহ এমনভাবে তৈরি করে দিয়েছেন যে তাদের এটা থেকে প্রতিদিনই শুক্রাণু তৈরি হতে থাকে  যা কখনো বন্ধ হয় না।



কত বছর বয়স পর্যন্ত শুক্রাণু তৈরি হয়


একজন পুরুষের কত বছর বয়স পর্যন্ত শুক্রাণু তৈরি হয় এটি সম্পর্কে একটি বড় গবেষণা চালিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেখানে বলা হয়েছে একজন সুস্থ স্বাভাবিক পুরুষ ৭০ থেকে ৮০ বছর বয়স পর্যন্ত  উৎপাদন করতে সক্ষম । আবার কিছু রিপোর্টে বলা হয়েছে যে একজন পুরুষ যতদিন পর্যন্ত তার বডি ফিটনেস সুস্থ স্বাভাবিক থাকবে ততদিন পর্যন্ত সে সন্তান উৎপাদন করতে সক্ষম । এক কথায় ধরে নিতে পারেন একজন পুরুষের যতদিন পর্যন্ত তার ভিতরের অর্গুলো ঠিকঠাক কাজ করবে ততদিন পর্যন্ত সেই পুরুষের শুক্রাণু তৈরি হতে থাকবে এবং সন্তান উৎপাদন করার জন্য সক্ষম  হবে ইনশাআল্লাহ। 


বিশেষ দ্রষ্টব্য:  মনে রাখবেন সন্তান দেয়ার ক্ষমতা এবং মালিক একমাত্র আল্লাহ সুবাহানাহুওয়া তা'য়ালা



পুরুষের যৌবন কত বছর থাকে


বর্তমান প্রেক্ষাপটে এমন একটা সমাজে বসবাস করছি আমরা যেখানে সবকিছুই জেনাবা বিচার সবকিছুই এখন হাতের কাছে যার কারণে বর্তমান সময়ের পুরুষদের যৌন চাহিদা বা আকাঙ্ক্ষা আগের তুলনায় অনেক কমে গেছে এবং বয়স বাড়ার সাথে সাথে তাদের যৌন চাহিদা ও কিন্তু কমে যায় যেমন এক গবেষণায় দেখা গেছে একজন পুরুষের যৌবন সাধারণত ৬০ বছরের হয়ে থাকে বর্তমান যুগে । কিছু কিছু ক্ষেত্রে একটু কমবেশিও হতে পারে এটাও সম্পূর্ণ নির্ভর করে তার বডি ফিটনেস এর ওপর। এবং এখানে আপনি সহবাস করার জন্য যেরকম শক্তি সামর্থ্য যৌবন থাকার প্রয়োজন একজন পুরুষের  ৬০ বছর পর্যন্ত এই যৌবন সামর্থ্য থাকে বর্তমান যুগের প্রেক্ষাপটে। 


বাংলাদেশের জন্য অন্যান্য দেশের মানুষদের একেকজনের একেক রকম বয়স পর্যন্ত যৌবন থাকতে পারে কারণ একেক দেশের মানুষ এক রকম বুঝতে পেরেছেন আশা করছি বুঝতে পেরেছেন।



কোন বয়সে মেয়েরা পুরুষের জন্য বেশি পাগল থাকে


এই বিষয়টি নিয়ে কিছুদিন আগে একটি গবেষণা চালিয়েছিল টেক্সাস ইউনিভার্সিটি তো তাদের ডেপুটি তারা উল্লেখ করেছে যে ২৭ থেকে ৪৫ বছর বয়সের মহিলাদের যৌন চাহিদা অত্যন্ত বেশি বিবাহিত নারীরাও এই সময় স্বামীর প্রতি অত্যাধিক কামাসক্ত হয়ে পরে এই বয়সে । এই সম্পর্কে পরবর্তী পোস্টের বিস্তারিত জানানো হবে। পুরুষের কোন বয়সে সন্তান উৎপাদন ক্ষমতা বেশি থাকে, পুরুষের যৌবন কত বছর থাকে, মহিলাদের যৌবন কত বছর থাকে, কোন বয়সে মেয়েরা পুরুষের জন্য বেশি পাগল থাকে, কত বছর বয়স পর্যন্ত মিলন করা যায়, মেয়েদের কত বছর বয়সে বীর্য হয়, কত বছর বয়স পর্যন্ত শুক্রাণু তৈরি হয়, পুরুষ পুরুষ মিলন করলে কি হয়, ছেলেদের কত বছর বয়স পর্যন্ত, কত বছর পর্যন্ত একজন পুরুষ বাবা হতে পারে।



ধন্যবাদ সবাইকে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য 


Post a Comment

0 Comments