Header Ads Widget

Ticker

6/trending/ticker-posts

কালো দাঁত সাদা করার কিছু গুরুত্বপূর্ণ টিপস মিস করবেন না!



হেই বন্ধুরা কি অবস্থা সবার? আশা করি আপনারা সকলে অনেক ভালো আছেন। 

তো বন্ধুরা আজকে একটি ব্যতিক্রমী পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকের এই পোস্টের মূল বিষয়বস্তু হচ্ছে আপনারা কিভাবে কালো দাঁত সাদা করবেন?? 


অনেকেরই এই সমস্যাটা থাকে যেমন আপনি যদি কারো সাথে কথা বলতে চান তাহলে কিন্তু আর কিছু দেখা যাক না যাক কিন্তু আপনার দাঁতগুলো ঠিকই দেখা যাবে। এখন কথা হচ্ছে এই রকম অবস্থা কিন্তু আপনি কারো সাথে ঠিকভাবে কথা বলতে পারবেন না। যেটা অনেক বিরক্ত করতো আমি আপনাদেরকে দেখাবো কিভাবে কালো দাঁতকে সাদা করুন নিমিষেই। 

হ্যাঁ বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে আমরা সরাসরি কাজে চলে যাই তো আমাদের প্রতিদিন নিউজ করতে পারেন আপনাদের কালো দাঁত সাদা করার জন্য কেমন হচ্ছে

লবণ বা লবণ জাতীয় পণ্য যেগুলো দাতের জন্য খুব উপকারী সেগুলো ব্যবহার করা যেতে পারে। এছাড়াও রয়েছে তবে বিভিন্ন ধরনের পেস্ট। আমরা অনেকেই পেস্ট ব্যবহার করি ব্রাশ ব্যবহার করি পেস্ট ব্রাশ ব্যবহার করার চেয়ে ভালো হবে আমরা যদি কোন নিমের ডাল অথবা এরকম কোন জিনিস ব্যবহার করি সে ক্ষেত্রে আমাদের দাত আরো পরিষ্কার থাকবে।

দাঁত সুন্দর এবং দাঁতের ক্ষয় রোধ করার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে মেসওয়াক করা আমরা প্রত্যেকেই জানি মেসওয়াকের অনেক গুরুত্ব ইসলামী দিক।  মেসওয়াকের অনেক গুরুত্ব দেয়া হয়েছে আমরা যদি প্রতিদিন ওযুর আগে মেসওয়াক করি সে ক্ষেত্রে দেখা যাবে আমাদের দাতে কোন ধরনের সমস্যাই হবে না এমনকি দাঁতের এনজাইমগুলো ভালো থাকবে ফলে আমাদের দাঁত সাদা থাকবে এবং আমাদের দাঁত কখনোই লাল বা কালো হয়ে যাবে না। আমরা অনেকেই পান এ ধরনের বিভিন্ন তামাক জাতীয় দ্রব্য খেয়ে থাকি যার কারণে আমাদের দাঁতের ক্ষয় হয়ে যায়।

পান সিগারেট বা বিভিন্ন জাতীয় তামাক তামাকজাত দ্রব্য আমরা যদি প্রতিদিন খেতে থাকে তাহলে কিন্তু আমাদের দাঁতের ক্ষয় হওয়া রোধ হবে না। বরং এ ধরনের খাবার পর যদি আমরা প্রতিদিন চাই তাহলে আমাদের দাত উল্টা লাল বা কালো হয়ে যাওয়ার সম্ভাবনা আছে এবং আমাদের দাঁত ক্ষয় হয়ে যেতে পারে।

 আর আমাদের বাংলাদেশীদের আরো অনেকে আছে যারা গ্রামে থাকে তারা কিন্তু সাধারণত ছাই দিয়ে দাঁত মাজে যার কারণে তাদের দাঁতের এনামেল নষ্ট হয়ে যায়। এবং তাতে দাঁতের ভিতরে উজ্জলতা নষ্ট হয়ে যায়, দাঁতের ব্যথায় জমা হয়ে থাকে যার কারণে দাঁত ক্ষয় হয়ে যায়।


মানুষের  সুন্দর হাসি টাকে ফুটিয়ে তুলতে পারে দাত। এখন যদি আপনার দাঁতে ময়লা দাঁত লাল বা কালো থাকে তাহলে কিন্তু সে ক্ষেত্রে আপনি কারো সামনে হাসতেও পারবেন না সেক্ষেত্রে কিন্তু তারা আপনাকে লজ্জায় ফেলে দিবে এবং তারা বলবে যে আপনি দাঁত ব্রাশ করেন না বা দাঁত মাজে না এ ধরনের অনেক কথা বলতে পারে যার কারণে আপনার দাঁত ব্রাশ করা বা দাঁত মাজা অত্যন্ত জরুরি একটি বিষয়।


 কারণ সুন্দর দাত আপনাকে সুন্দর ভাবে হাসতে সাহায্য করবে আপনারা অনেকেই জানেন যে হাসি পূর্ণ ভূমিকা পালন করে আপনার দৈনন্দিন জীবনে। বলা হয়ে থাকে যারা হাসতে জানে না তারা কিছুই করতে জানেনা। অতএব দাতের প্রতি যত্নশীল হওয়া কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ।


দাঁত ব্রাশ বা দাঁত মেসওয়াক করা ছাড়াও বিভিন্ন ভাবে আমরা দাঁতের যত্ন নিতে পারি আমরা যদি কোন ধরনের তামাকজাত দ্রব্য না খাই সেক্ষেত্রে কিন্তু আমাদের দাঁত ক্ষয় হবে না। বাঁধাতে রেঞ্জার নষ্ট হবে না ফলে দাঁত সাদা থাকবে এবং দাঁত ক্ষয় হবে না। আবার আমরা যদি গরম পানি দিয়ে মাঝেমধ্যে কুলকুলি করি তাহলে সেক্ষেত্রে কিন্তু আমাদের দারুন একটা আগ্রহ চলে আসবে এবং আমাদের দাঁতের ভেতরের যদি কোন জীবাণু থাকে তাহলে সেগুলো ধ্বংস হয়ে যাবে ফলে আমাদের দাঁত দীর্ঘদিন সুস্থ থাকবে।  আবার অনেকেই দেখা যায় যে তাদের বয়স কম হওয়ার পরেও তাদের দাতে বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায় দাঁত ক্ষয় হয়ে যায় দাঁত পোকা খেয়ে নেয় এমনকি খাবার খাওয়ার পরে সেগুলো দাতে আটকে থেকে যায়।  যার কারনে সে তা বের করতে পারে না এই খাবারগুলো যদি দাতে আটকে থাকে দীর্ঘক্ষন তাহলে দাঁতের এনজাইমগুলো নষ্ট হতে থাকে এবং দাঁত ক্ষয় হতে থাকে বা লাল হয়ে যায় ফলে অদূর ভবিষ্যতে দাঁত নিয়ে আর কোন কিছুর চেয়ে বানানো যায় না বা কোন কিছু খাওয়া যায়না সরাসরি গিলে ফেলতে হয় বা কোন মজাদার খাবার সহজে খাওয়া যায় না অতএব আমাদের প্রত্যেকেরই উচিত দাঁতের প্রতি খুবই যত্নশীল হওয়া।


আমরা বিভিন্নভাবে দাঁতের যত্ন নিতে পারি যেমন আমরা মেসওয়াক করতে পারি, অথবা দাঁত ব্রাশ করতে পারি, অথবা বিভিন্ন পাউডার বা পাউডার জাতীয় দ্রব্য, যেগুলো দাঁতের মাজন হিসেবে ব্যবহার করা হয় সেগুলো আমরা ব্যবহার করতে পারি।


 তবে সবচেয়ে উত্তম হলো দাঁত ব্রাশ করা বা দাঁতের মাজন ব্যবহার করার চেয়েও উত্তম হলো মেসওয়াক করার কথা শুনে আপনারা অনেকেই হয়তো ভাবছেন যে এই হঠাৎ করে মিসওয়াক কোথায় পাব কোন ব্যাপার না আপনার আশেপাশের যেকোন রকমের গাছ থাকুক যাতে গাছের ডাল টা একটু মোটা হয় এরকম মোটা হলে যে কোন গাছের একটা ডায়েল সামনের একটু আগে ছিলে ঐ খানটা একটু চালিয়ে নিন অথবা কোন কিছু দিয়েছে ওই জায়গাটা ব্রাশ এর মতন নরম করে নিন এভাবে কিন্তু আপনার যে কোন গাছের ডাল দিয়ে কিন্তু আপনার মেসেজ করতে পারেন আর আরেকটা বিষয় হচ্ছে আপনার যদি তা করতে না চান তাহলে বাজারে 20 টাকা 30 টাকা এবং 50 টাকা দামের ভাল কোয়ালিটির কিন্তু পাওয়া যায় যেগুলো শান্তি পাবেন এতটাই বিশেষজ্ঞরা আর মিস করে কিন্তু আর এইটাই এই জিনিসটা আপনাদের মাথায় রাখতে হবে মেসওয়াক কিন্তু দাঁত পরিষ্কার করার চেষ্টা সবচাইতে বড় জিনিস হচ্ছে মেসওয়াক করা সুন্নত আর মেসো কে কিন্তু খুবই গুরুত্বপূর্ণ একটা ভূমিকা দেওয়া হয়েছে মেসওয়াক এর মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি পাওয়া যায় আজকের পর থেকে অবশ্যই অবশ্যই মেসওয়াক করবেন

আর একটা কথা আমাদের মনে রাখা ভাল হবে আপনারা বিভিন্ন বয়সের মুরুব্বী অথবা অল্প বয়সী যুবক যোনি দেখতে পারেন যে রাতে হঠাৎ করে ব্যথা হয় এটা কোন কারনে হয় আরেকটা সমাধান কি সেটা আমি আপনাদেরকে ছোট্ট করে বলে দেই অল্প বয়স আপনার দাঁত ব্যথা করে তাহলে আপনি অবশ্যই অবশ্যই খেয়াল করবেন যে আপনি দাঁত ব্যথা হওয়ার আগে কোন মাছ মাংস বা বস্তু জাতীয় কোন কিছু খেয়েছেন কিনা যদি খেয়ে থাকেন হতে পারে সেগুলো আপনাদের মাঝখানে রয়ে গেছে যাবে কিন্তু আপনার ব্যাথা শুরু হয়ে গেছে আপনি ব্রাশ করবেন ব্রাশ করে ভালোমতো উপরে-নিচে ভালমতে বসবেন অথবা মেসওয়াক করতে পারেননি শতকরার ভিতর অনেক ফায়দা তবে এই দুইটা কাজ করার পরে এরপরে যদি আপনাদের টানা যায় তখন আপনারা যা করতে পারেন এটা হচ্ছে সবার জন্য থেকে সব বয়সেই সবার জন্যই কিন্তু এই অপশনটা কোম্পানি কোম্পানি করার পর কুসুম গরম পানির ভিতরে কুলি করবেন কলেজ থেকে 10 মিনিটের ভিতরে কিন্তু আপনার। কুলকুচি করলে কিন্তু আপনার দাঁতের যে ভিতরে যে মাংস বা যেগুলো বেঁচে থাকে বাচ্চাগুলো সহজশর্তে চায়না সেগুলো সহজেই সরে যাবে ফলে আপনাকে ব্রাশ বা মেসওয়াক না করলেও সেগুলো কিন্তু অটোমেটিকলি আপনার দূর হয়ে যাবে। আবার অনেককে মাঝখানে দেখা যাচ্ছে দাঁতের ব্যথার জন্য ডাক্তারের কাছ থেকে কি ট্যাবলেট কিনে এনে ব্যথার এই কাজটা কিন্তু ভুলেও করা যাবেনা এটা কিন্তু মারাত্মক ক্ষতি করে আপনার শরীরের কেননা ব্যথা হয়েছে আপনার দাঁতের কারণে এখন যদি আপনি ব্যথানাশক ওষুধ খান তাহলে কিন্তু এটা আপনার পুরো বডির উপর প্রকাশ করা যাবে না আর আপনার যদি সেই ব্যাথাটা কি এড়িয়ে যান যে ব্যথা করতেছে এটা দু এক মিনিট পর ভালো হয়ে যাবে যদি এরকম ভাবেন তাহলে কিন্তু এটা আপনার ভুল হবে কারণ যখন আপনার দাঁতের চিপায় সেইগুলো আটকে থাকবে বাড়তে থাকবে তখন কিন্তু এগুলা যদি আপনার ব্যথা সহ্য করেন দেখতে পারবেন যে কিছু দিনের ভিতরে কিন্তু আপনার দাঁতে পোকা ধরে যাবে এবং ক্ষয় হয়ে পড়ে কিন্তু আপনার কাছে কোনো উপায় থাকবে না অতএব আপনাদের প্রত্যেকের উচিত নিয়মিত দাঁত ব্রাশ বা দাঁতের মেসওয়াক করা।





আজকের মত এখানেই শেষ করছি দেখা হবে আরো ভালো কোন টিপস নিয়ে

Post a Comment

0 Comments